অ্যালগরিদম নিয়ে যত লেখা!

bookcover

প্রোগ্রামিং কনটেস্ট এবং অ‍্যালগরিদম
অনুপ্রেরণা(৩):

কেন আমি প্রোগ্রামিং শিখবো?
কম্পিউটার বিজ্ঞান কেন পড়বো?
প্রোগ্রামিং কনটেস্ট এবং অনলাইন জাজে হাতেখড়ি

অ্যালগোরিদম বেসিক(৬):

বিগ “O” নোটেশন
কমপ্লেক্সিটি ক্লাস(P-NP, টুরিং মেশিন ইত‍্যাদি)
হাল্টিং প্রবলেম
বাইনারি সার্চ – ১
বাইনারি সার্চ – ২(বাইসেকশন)
ফ্লয়েড সাইকেল ফাইন্ডিং অ্যালগোরিদম

গ্রাফ থিওরি(১৮):

গ্রাফ থিওরিতে হাতেখড়ি
অ্যাডজেসেন্সি ম্যাট্রিক্স
অ্যাডজেসেন্সি লিস্ট
ব্রেথড ফার্স্ট সার্চ (বিএফএস)
মিনিমাম স্প্যানিং ট্রি ১ (প্রিমস অ্যালগোরিদম)
মিনিমাম স্প্যানিং ট্রি ২ (ক্রুসকাল অ্যালগোরিদম)
টপোলজিকাল সর্ট
ডেপথ ফার্স্ট সার্চ এবং আবারো টপোলোজিকাল সর্ট
ডায়াক্সট্রা
ফ্লয়েড ওয়ার্শল
বেলম‍্যান ফোর্ড
আর্টিকুলেশন পয়েন্ট এবং ব্রিজ
স্ট্রংলি কানেক্টেড কম্পোনেন্ট
ম্যাক্সিমাম ফ্লো-১
ম্যাক্সিমাম ফ্লো-২
স্টেবল ম্যারেজ প্রবলেম
মিনিমাম ভারটেক্স কভার
ট্রি এর ডায়ামিটার নির্ণয়
লংগেস্ট পাথ প্রবলেম

অ্যালগোরিদম গেম থিওরি(৩):

গেম থিওরি-১
গেম থিওরি-২
গেম থিওরি-৩
ডাইনামিক প্রোগ্রামিং(৮):

শুরুর কথা
ডিপি ‘স্টেট’, NcR, ০-১ ন্যাপস্যাক
কয়েন চেঞ্জ, রক ক্লাইম্বিং
ডিপি সলিউশন প্রিন্ট করা এবং LIS
বিটমাস্ক ডিপি
মিনিমাম ভারটেক্স কভার(গ্রাফ+ডিপি)
লংগেস্ট কমন সাবসিকোয়েন্স(LCS)
ম‍্যাট্রিক্স চেইন মাল্টিপ্লিকেশন

ব্যাকট্র্যাকিং(১):

ব্যকট্র্যাকিং বেসিক এবং পারমুটেশন জেনারেটর

ডাটা স্ট্রাকচার(৯):

লিংকড লিস্ট
স্ট্যাক
কিউ+সার্কুলার কিউ
ডিসজয়েন্ট সেট(ইউনিয়ন ফাইন্ড)
ট্রাই(প্রিফিক্স ট্রি/রেডিক্স ট্রি)
সেগমেন্ট ট্রি-১
সেগমেন্ট ট্রি-২(লেজি প্রপাগেশন)
অ্যারে কমপ্রেশন/ম্যাপিং
লোয়েস্ট কমন অ্যানসেস্টর
বাইনারি ইনডেক্সড ট্রি

নাম্বার থিওরি/গণিত(৫):
মডুলার অ্যারিথমেটিক
প্রাইম জেনারেটর (Sieve of Eratosthenes)
বিটওয়াইজ সিভ
ডিরেঞ্জমেন্ট
প্রোবাবিলিটি: এক্সপেক্টেড ভ্যালু(নতুন)

স্ট্রিং ম্যাচিং(১):
রবিন-কার্প স্ট্রিং ম্যাচিং(নতুন)

অন্যান্য(৩) :
ডিরেকশন অ্যারে
মিট ইন দ্যা মিডল
স্লাইডিং রেঞ্জ মিনিমাম কুয়েরি

কোয়ান্টাম কম্পিউটার(২)


কোয়ান্টাম কম্পিউটার কী?

কোয়ান্টাম কম্পিউটারের শক্তি এবং সীমাবদ্ধতা

Print Friendly

ফেসবুকে মন্তব্য

comments

Powered by Facebook Comments